ঢাকা, শুক্রবার, ৩ মে, ২০২৪

কলকাতার বিভিন্ন স্কুলে উচ্চমাধ্যমিক পরীক্ষা শুরু

আজ ১৬ই ফেব্রুয়ারী শুক্রবার, কলকাতার বিভিন্ন স্কুলে উচ্চমাধ্যমিক পরীক্ষা শুরু, আজ পরীক্ষার প্রথম দিন, প্রথম দিনে বাংলা দিয়ে শুরু হয়েছে, সরকারের নির্দেশ অনুযায়ী পরীক্ষার স্থলে পৌঁছানোর টাইম ঘোষিত হয় সকাল ৮.৩০মি, প্রশ্ন পত্র দেওয়ার সময় ধার্য্য হয় ৯.৪৫ মি, পরীক্ষা শুরু সময় ১০টা থেকে ১ টা।


সরকারের এই সময় দেওয়ার ফলে মাধ্যমিক পরীক্ষার মতো উচ্চমাধ্যমিক পরীক্ষার ছেলে মেয়েরা অনেকটায় টেনশনে ছিলেন, কীরকম পরীক্ষার প্রশ্ন পরবে, ঠিক সময়ে পৌঁছাতে পারবে কিনা, অভিভাবকদের মধ্যেও একটা টেনশন দেখা যায়।


আজ দমদম আনন্দ আশ্রম সারদা বিদ্যাপীঠে, তিনটি গার্লস স্কুলের সিট পরে, ...... বরানগর মোমন গার্লস হাইস্কুল, বরানগর মায়াপীঠ গার্লস হাইস্কুল, আলম বাজার উর্দু হাইস্কুল, কড়া নিরাপত্তায় পরীক্ষা শুরু হয়, প্রশাসনের তরফ থেকে এবং


পার্টির তরফ থেকে বিভিন্ন ভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দেন, যাতে কোনো রকম ভাবে পরীক্ষার্থীরা অসুবিধায় না পরে, সেই দিকে দৃষ্টি ও নজর রাখার নির্দেশ দেন, যান‌ চলাচল যাতে ঠিক ঠাক থাকে সরকারের তরফ থেকে নির্দেশ দেন, এবং সকল পরীক্ষার্থীদের শুভেচ্ছা বার্তা জানান।


পরীক্ষা শান্তি পূর্ণ ভাবে শুরু হয়, এবং পরীক্ষা দিয়ে বেরিয়ে এসে পরীক্ষার্থীরা জানান, আজ বাংলা পরীক্ষা ভালো হয়েছে, প্রশ পত্র ভালো হয়েছে, পড়ার মধ্যে সব কিছু এসেছে, তবে সময়টা অনেক এগিয়ে আনায় টেনশন তো একটু হবেই প্রথম দিনে, ঠিক সময়ে পৌঁছাতে পারবো কিনা, অভিভাবকদের ও একি কথা, পরীক্ষা এগিয়ে দেওয়ায় বাড়ীর সব কাজ ফেলে ছেলে মেয়েদের রেডি করে , কোনো ভাবে হন্তদন্ত হয়ে বেরিয়ে এসেছি, সময়ের মধ্যে ছেলে মেয়েকে স্কুলে পৌঁছে দেওয়ার জন্য। শুনছি আজ বাংলা পরীক্ষা ভালো হয়েছে, বাকী গুলোন কীরকম হয়।

ads

Our Facebook Page